ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ছাত্রলীগ নিষিদ্ধ করলেই হবে না, আইনের আওতায় আনতে হবে: সেলিমা রহমান 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ১৪:১১

ছাত্রলীগ নিষিদ্ধ করলেই হবে না, আইনের আওতায় আনতে হবে: সেলিমা রহমান 
ছাত্রলীগ নিষিদ্ধ করলেই হবে না, আইনের আওতায় আনতে হবে সেলিমা রহমান। ছবি: প্রতিবেদক

ছাত্রলীগ নিষিদ্ধ করলেই হবে না, এদেরকে আইনের আওতায় আনতে হবে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা নির্বাহী আদেশে বাতিল শীর্ষক এ আলোচনা সভা হয়।

সেলিমা রহমান বলেন, একটি নির্বাহী আদেশে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ সকল বিরোধী দলের নেতাকর্মীদের মামলা উঠিয়ে নেয়া যায় কিন্তু অন্তর্বতী সরকার সেটা করছে না। আমরা একই দাবি জানাচ্ছি।

তিনি বলেন, ছাত্র জনতা আন্দোলনের পর আমরা একটা মুক্তি পেয়েছি, আমরা কি স্বস্তিতে আছি? আমরা একটা সংকট পেরে উঠেছি সত্যি কিন্তু একটা ক্লান্তিলগ্নে দাঁড়িয়ে আছি। সাধারণ মানুষ আজ স্বস্তি পাচ্ছে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দাবি দাওয়া নিয়ে অফিস ঘেরাও কর্মসূচি করছে। পতিত স্বৈরাচার দোসররা পরিকল্পনা মাফিক দেশকে অস্থিতিশীল করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিএনপির এই নেত্রী বলেন, ছাত্র জনতা আন্দোলনের স্বপ্ন ছিলো মানুষকে তাঁর অধিকার ফিরে দেয়া, বিএনপিসহ সকল বিরোধী দলের স্বপ্ন তিন বারের জাতীয় নির্বাচনের মানুষ ভোট দিতে পারেনি, তাদেরকে ভোটের অধিকার ও মৌলিক অধিকার ফিরিয়ে দেয়া।

শুধু কি ছাত্রলীগ নিষিদ্ধ করলেই হবে এমন প্রশ্ন রেখে তিনি বলেন, তাদের হাতে দা-পিস্তল-অস্ত্র আছে। তারা কী যেখানে সেখানে হামলা করবে না? তাই বলছি, এদেরকে আইনের আওতায় আনতে হবে। সবচেয়ে বড় কথা হলো, শেখ হাসিনাকে আগে আইনের আওতায় আনতে হবে, তার বিচার করতে হবে।

বৈষম্য বিরোধী আন্দোলনে নেতাকর্মীদের প্রতি স্যালুট জানিয়ে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, তোমাদেরকে মনে রাখতে হবে-কোন রকম রাজনৈতিক সংকট এনে দেশ অস্থিতিশীল করা যাবে না। তোমাদের যদি লক্ষ্য হয়ে থাকে, সকলে সকলে মিলে তাদের অধিকার ফিরে পাক। সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে ও পেশাজীবীদের সাথে পরামর্শ করে দেশটা যাতে সুন্দর করা যায় সেদিকে চেষ্টা করতে হবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত